আমার ঝকঝকে এ নীল আকাশে
কতো রূপ নিয়ে কতো মেঘ আসে
ভেসে ভেসে চলে যায় দূর থেকে দূরে
নানা রঙের নানা ছবি আসে ঘুরে ঘুরে ।
কখনো অরণ্যের কোন অচেনা জীব
কখনো মূর্তিগুলো সাঁজে অপার্থিব
আমাকে চমকে দিয়ে অট্টহাসি হাসে
আমার ভাবনাগুলো ঝাপসা হয়ে আসে ।
ভোরের লাল আলোয় হই আলোড়িত
বাতাসে শোনা যায় মধুর সংগীত
দুপুরের মেঘগুলোর পথ অজানা
আমার বাহিরে যাওয়ার খোঁজে ঠিকানা ।
বিকেলটা প্রতিদিন বাঁধা থাকে ছকে
আমার মেঘগুলো সাজে ঝকমকে ।
এরপর আনাগোনা গোধূলির আলো
আমি ভাবতে বসি কী ছিলো ভালো
ঘুমের স্বপ্নগুলো তারা হয়ে জ্বলে
হারিয়ে যায় রঙিন মেঘ সন্ধ্যে বিদায় হলে ।