বিদেশি গরু
প্রতিদিন দুধ দেয় উনিশ বিশ কেজি
এর আছে বাছুর
বাছুরটা মায়ের মতো হবে লাখ টাকা ।
গরু বিক্রি হবেনা
বিক্রি হবে গরুর মালিকানা ।
মালিক দালালকে বললেন ডেকে
দশ টাকার মালিক খোঁজা হোক হাজার ।
সকলকে দেয়া হবে সমহারে লাভ ।
দালাল মাইক নিয়ে নেমে পড়ে মাঠে ।
গরুর গুণগান চলে তোড় জোর
জমা হয় নিমেশে লাখ লাখ লোক ।
লটারিতে কিনে নেয় মালিকানা পত্র ।
দুধ বেচা হিসেবে ভরে কি আর মন ।
দশ টাকার মালিকানা হলে বিশ টাকা
রাতারাতি পাওয়া যাবে কারিকারি টাকা ।
দালালরা নতুন করে নেমে পড়ে মাঠে ।
নতুন সুরে আবার শুরু হয় গান ।
দশ টাকার মালিকানা হয় শত টাকা ।
গরুর আপেক্ষিক দাম তখন দুই কোটি টাকা ।
হুট করে মালিকানা কেনা বেচা থামে
শত টাকার মালিকানা দশ টাকায় নামে ।
হাজার লোক ততোক্ষণে পথের ফকির
ফাঁদে পড়া বগার মা ডাক ছেড়ে কাঁদে ।
এটাই আমাদের শেয়ার বাজার
গরু আর দালালে কাতার কাতার
জুয়ারির হাতছানি ট্রাকের তলায়
ওদিকে ভগবান ভাগ নিয়ে কাটে ।