হাতুড়িটা ছুড়ে মার অন্য কোথাও
বন্য নিয়মে যেথায় মানুষ অমানুষ
ক্ষুধার পৃথিবী যখন জ্বলে দাউ দাউ
আনন্দ ফুর্তিতে উড়ায় তারা রঙিন ফানুস ।
জেনে রাখ এ পৃথিবীর তুইও ভাগিদার
তোকেও হানতে হবে বিশাল আঘাত
এসেছিস যখন তখন পূর্ণ অধিকার
বেঁচে থাকার লড়াইয়ে চাই প্রতিবাদ ।