তোমার সাথে বন্ধু আমার
প্রতিদিনই চলা
তোমার সাথে আমার যতো
মনের কথা বলা ।
তুমি আমার পড়ার সাথী
তুমি খেলার সাথী
তোমায় নিয়ে খেলার মাঠে
আনন্দতে মাতি ।
তোমার হাতে হাতটি রেখে
বেড়াই পথে ঘাটে
তোমায় নিয়ে ভাগ করে খাই
বাদাম টানা হাটে ।
তোমার সাথে অভিমানটা
বেশি আমার তাই
তুমি যেমন বন্ধু আমার
তুমি আমার ভাই ।
তোমার কাছে একটা চাওয়াই
রেখো মনে তুলে
বড় হয়ে আমায় কিন্তু
যেয়োনাকো ভুলে ।
(ছোটদের ছোট ছড়া - ২)
০৯/০৭/২০১৩
কালিহাতি , টাংগাইল ।