বেগুনি রং ঝোলে বেগুন গাছে
নীল রংয়ে প্রতিদিন আকাশ সাজে
আসমানি নীল বোনের রয় কাছাকাছি
সবুজ ঘাসে বাতাস করে নাচানাচি ।
হলুদ রংয়ে হাসে সরষে যখন
কমলার মিঠে রস ভরে দেয় মন
লাল রংয়ে সূর্য আঁকে পুবাকাশ
প্রকৃতি সাত রংয়ে গড়েছে আবাস ।
বৃষ্টি শেষে এবার নীলাকাশে চাও
সাত রংয়ের রংধনু নাও বুঝে নাও ।