কতো আগাছা জন্মেছিলো জেগে থাকা দু'চোখে আর অবচেতন মনে
তার কোন কোনটা তুলে ফেলেছি
আর কোন কোনটা আজও তুলতে পারিনি
এর মাঝে যে ফুলের গাছগুলো লাগিয়েছিলাম সযতনে
তার কোনটায় ফুটেছে গন্ধহীন পথের ফুল
আর বাকিগুলো কেবল গাছ থেকে থেকে মরে গেছে ।
যখন কাউকে ভালোবেসেছি তা ছিলো স্বার্থের চাদরে ঢাকা
আর আগাছা উত্‍পাটনের পর থেকে বুকের ভালোবাসাগুলো আজ নিঃস্বার্থ
যাকে একটি মুহুর্ত ভালোবেসেছি তাকে ঘৃণা করিনি কোনদিন ।
২৪/০৭/২০১৩
কালিহাতি , টাংগাইল ।