অনেক দিন পর আজও জ্বলজ্বলে নক্ষত্রের মতো
একটু অবসর হলেই উজ্জ্বল হাসি হেসে
ভাবনার মাঝে আমাকে ভাবাও অবিরত
যেমনটি শীতের সকালে আমার প্রহর কাটে ঘাসফুল ভালোবেসে ।
নতুন আসবাবগুলো পুরোনো হয়ে গেছে অনেক আগে
ধূলো মাটি হয়ে দেয়ালের পলেস্তার খসে গেছে
কেবল অতীত স্মৃতিগুলো আজও চকচকে রেখেছি প্রতিদিন ঘসে মেজে
নীল আকাশ যেমন ভোরের সূর্যছবি আঁকে নীল মেশানো পথের বাঁকে ।
যতোটা না সাধ্যে আমার তারচে বেশি তোমার ইশারায়
আমার আয়নায় এঁকেছো নিজেরে দক্ষ তুলির টানে
আমার কেবল দিনের পর দিন কেটে যায়
চেয়ে চেয়ে এক ছবির পানে ।