শৈশবে বাবা বলেছিলো খবরদার
কোনদিন দুষ্ট পাজি পোলাপানের সাথে মিশবিনা আর ।
তখন থেকেই ভাবতাম মানুষেরা দুষ্ট পাজি হয় ।
আর মগজে বয়ে বেড়াতাম অজানা অচেনা কল্পিত ভয় ।
দুষ্ট পাজি বন্ধুদেরও অনেক ভালোবাসা পেয়েছি ।
তারপরও নিঃসঙ্গ থেকেছি আর দুঃখবিলাসী গান গেয়েছি ।
আজ মনে হয় নিঃসঙ্গতা কেবলি এক অসুখের নাম ।
অচেনা থেকে গেছে সবার পৃথিবী যা ঘুরছে অবিরাম ।
সহজ সরল নিয়ম নীতি কেবল বইয়ের পাতায় ।
চলার পথটি আঁকা বাঁকা বন্দি গোলক ধাঁধায় ।
রঙের পরে রঙ ছড়ানো জীবন রঙের পরশ ।
হাটতে গেলেই বুক ভরা চাই যম তাড়ানো সাহস ।