মুখ পেঁচার মতো করে রাখুক লক্ষী পেঁচা
দুঃখবোধগুলো বাক্সবন্দি করে আনন্দ উল্লাসে মেতে উঠবো আমি
কাল ঈদ
সবার চোখে নেচে ওঠা আনন্দ আজ অনেক অনেক দামি ।
বাহিরে ফুটছে পটকা শিশুদের নিক্ষেপে নিক্ষেপে
লাউড স্পীকারে বাজছে জম জমাট মিউজিক
হার্টের রোগিগুলো শংকিত নয় যদিও ওঠছে কেঁপে কেঁপে
জ্বলছে আর নিবছে আলোর ঝিলিক ।
নতুন পোষাক জোটেনি যাদের মন করে আছে ভার
গরিব বাবা মার কন্ঠে অপারগতার ক্রোধ
তাদের বলি বাড়িয়োনা দুঃখ হাহাকার
রূঢ় হাসি হেসে তাড়িয়ে দাও যতো দুঃখ বোধ ।
কাল ঈদ
এসো হেসে ওঠি একটি দিনের জন্য একটি বার
ত্যাগের মহিমায় জেগে ওঠি আর সবাতে হই একাকার ।
০৮/০৮/২০১৩
কালিহাতি , টাংগাইল ।
( কবিতার আসরের সকলকে জানাই ঈদ উল ফিতরের প্রাণঢালা শুভেচ্ছা । )