কতো অলি গলি কতো আনাচে কানাচে সুখ খুঁজেছি
বৃষ্টিতে ধুঁয়ে যাওয়া সবুজে চোখ মুছেছি
ভরা পূর্ণিমায় জোছনা মেখে করেছি স্নান
সুদূর নক্ষত্র থেকে সুর ধার করে বেঁধেছি গান
তবুও কোথাও না কোথাও ঘটেছে ছন্দ পতন
বেঁচে থাকায় অনেক আয়োজন যা পরিপূর্ণ নয় মনের মতন ।
আজ আফসোস নেই আমার সাড়ে তিন বছরের ছেলেটা যখন
দৌড়ে এসে জাপটে ধরে গলায় ঝোলে যখন তখন
আয় ব্যয়ের হিসাবে গাঁথা যান্ত্রিক জীবনের কোলাহল
সব ভুলে যাই , বিশুদ্ধ স্বর্গীয় বাতাস বাড়ায় বেঁচে থাকার বল
আমি নিশ্চিত হই আমার ছেলেটাই আমার বেঁচে থাকার সবুজ পৃথিবী
দূর দিগন্তে যে উজ্জ্বল নক্ষত্র শুকতারার মতো আলো ছড়ায় ঝিকিমিকি
সেখানে প্রতিদিন আমি আঁকি আমার একমাত্র পৃথিবীর প্রতিচ্ছবি ।
০৯/০৮/২০১৩
কালিহাতি , টাংগাইল ।