ঝড়ের ঝাপটায় পাখিটি নীচে পড়ে গেছে ।
কখন মরে গেছে নর্দমার কীট পতঙ্গগুলো খবর পায়নি আগে ভাগে ।
চোখদুটো তখনো টলটলে ছিলো ।
নবীন বর্ষার ফোটায় ফোটায় ছিলো আকাশের ছবি ,
অরণ্যের সবুজ আলোর ঝলকানি ,
পাতায় পাতায় বাতাসের আনন্দ সংগীত ।
আর মগডালে ছিলো খড়কুটোর বাসা ।
মরা পাখিটির চোখে এমন এক ছবি ছিলো ।
ছবির কিছু রং খেলো ছুঁছো , কাক আর শেয়ালের দল
বাকি রং ব্যাকটেরিয়া ভাইরাস আর অনুর্বর মাটি ।
তারপর অবশিষ্ট ছিলো নিঃসীম শূণ্যতা ।


২৪ আগস্ট ২০১৩
কালিহাতি , টাংগাইল ।