পাহাড়ের ওপারে সুখের শস্য কণা ।
এক পাহাড় বাইতে বাইতে অর্ধেক জীবন কেটে যায়
চুড়ায় ওঠে যদি মনে হয় কিচ্ছু নেই ওপাশে
আরেক পাহাড় বাওয়ার শক্তি সাহস কোথায় ।
আকাশে মেঘ গলে , দুচোখে মেঘ গলে ।
বৃষ্টির জলের সাথে মিশে যায় চোখের জল ।
কুয়াশা বলে আসো মিশে যাই সকালের কড়া রোদে ।
তোমাদের জীবন হলো সচিত্র পানি চক্র
যেখানে তুমি কেবল চক্কর খাও একটি বার ।