এক আকাশ ভরা সাদা জোছনার নদী
ভিতর আর বাহিরের মাঝখানে কাঁচের জানালা
ইচ্ছে অনিচ্ছের ছোট পাথরের বেখেয়াল ঢিল
ঝুরঝুর করে ঝরে যায় সম্পর্ক পাতা ঝরার মতো ।
একদিন মাঝখানে ইস্পাতের দেয়াল
ঢেকে দেয় জোছনা কেড়ে নেয় ঘুম
আঁধারে গল্পগুলো যায়না আর দেখা
গাছগুলো চিরদিন বেঁচে থাকে একা ।
যে পারে পাথরগুলো করে নিতে ফুল
তার বাগান ভরা কেবল জোছনার ঘ্রাণ
মন তার স্থির নদীর মেঘ কালো জল
ভালোবাসা নয় তার ঠুনকো কাঁচ ।