তুমি !
কি যেন
বলেছিলে
দু'চোখ দিয়ে ?
পড়তে পারিনি
দুর্বোধ্য সে কথা
স্বপ্নের ঘ্রাণ চুমি
অপক্ক ঘুম কেড়ে নিয়ে
দিয়ে গেলে শূণ্য নিরবতা ।
জানালার পাশে রূপালি রাত
বহু দূরে চোখ মেলে চেয়ে থাকি
তোমাকে ভাবি আর তোমাকেই আঁকি
সুমধুর যাতনায়  নেই অবসাদ ।
কেউ তুমি নও জানি সব মনের ভুল
মাঝ সমুদ্রে এসে  দেখি নেই তার কূল ।