পথের পাশে বাতাস হাসে
ধানের ক্ষেতে ঢেউ
গানের সুরে অনেক দূরে
ডাকছে যেন কেউ ।
লতা পাতায় রৌদ্র ছায়ায়
আলোর খেলা চলে
ঝাঁকের পাখি দিগন্তে আঁখি
বিকেল বেলা হলে ।
মেঘের মাঝে নানান সাজে
ভাবনা মেলে ডানা
আকাশ পেতে হারিয়ে যেতে
নেইতো কোন মানা ।
সবুজ পথে অবুঝ হতে
রোজ বিকেলে আসি
রঙের গতি এই প্রকৃতি
অশেষ ভালোবাসি ।