মনের সাথে মন মিলে যায়
আরেক আমি রোদের ছায়ায়
চায়ের কাপে গরম ধোয়ায়
অনেক তবু সবাই হারায় ।
ঐ যে দূরের নীল সীমানায়
মেঘ জমেছে চোখের কোনায়
একা পথিক গাছের ছায়ায়
রাখাল কোথাও বাঁশি বাজায় ।
অমিল ছিলো চোখের তারায়
মিল হয়নি আশার মায়ায়
মনের কোনে কেউ কাঁদে হায়
নিঃসঙ্গতার সুরের ছোয়ায় ।