যখন সুদিন আমার চলার পথে
হাতে হাত রেখে তুমি এলে বহু দূর
কতো হাসি কতো গানে মুখরিত হতে
যা শুনাতে তাই কানে বাজে সমধুর ।
এরপর পথে যখন অদিন আসে
হঠাত্‍ নিরব হয়ে কথা গেলে ভুলে
তারপর চেয়ে দেখি নেই তুমি পাশে
ঘ্রাণ খুঁজে পাইনা ঝরে যাওয়া ফুলে ।
এ কেমন পথ চলা কেন এসেছিলে
মিছে পণ করে নিজে পণ ভেঙেছিলে
দিবে যদিই নিরাশা আশা কেন দিলে
কেনোইবা কাছে এসে ভালোবেসেছিলে ।
দুখে যদি নাই থাকো কিসে বন্ধু হলে
দুর্দিনে যে পাশে থাকে তাকে বন্ধু বলে ।