মন ভালো নেই
শরীর ভালো নেই
একটু দূর দেখার আলো নেই
আজ আমার কিচ্ছু একদম ভালো নেই ।
কথার ঝাপটা ভালো নেই
চায়ের কাপটা ভালো নেই
মগজ গরম করা শরীরে উত্তাপটা নেই
একটু হেসে কথা বলবো এমন ভাবটা নেই
ছোট্ট টেবিলটায় কাগজের স্তুপ একদম গোছালো নেই
আজ আমার কিচ্ছু একদম ভালো নেই ।
রুটি রোজগারের পথ দুর্গম যাতায়ত
প্রতিযোগি পেতেছে ফন্দি অসত্‍
কব্জিতে জোর নেই  পাঞ্জাতে হারতেই
পরাজিত জীবনে টিকে থাকার তাগিদে
পিছে তাকাই ঘন ঘন দেখি হাত তালি নেই ।
একটু বসবো দেখি সিট খালি নেই ।
বুকের অসুখটা বাড়ছে তো বাড়ছেই
কষ্টের দৌড়ঝাপ সীমানা ছাড়ছেই
রোগ আছে শোক আছে সারাবার জো নেই
আজ আমার কিচ্ছু একদম ভালো নেই ।
২১ নভেম্বর '১৩
কালিহাতি ।