খাচ্চরের বাচ্চা খাচ্চর
আকাশটারে খন্ড করে
বলে কেবল যুদ্ধ কর ।
বনে বনে ডালে ডালে
ইবলিশ নাচে সারাক্ষণ
মানুষ মরে পথে ঘাটে
একেকটা লাশ বিনোদন ।
খাচ্চরের বাচ্চা খাচ্চর
চায়ের কাপ খন্ড করে
ছবি আঁকে খুন প্রহর ।