শুকাতে শুকাতে যদি সবুজ অবুঝ ফুলের বাগান
একদিন হয়ে যায় মরুভূমি
বসন্ত শেষে আর কোনদিন ফুল ফুটবে কি ?
চোখের টলমল জল একদিন শুকিয়ে গেছে
কতো হাসি কতো গান কথার পিঠে কথায় কতো প্রাণ
একদিন যার প্রতিটি ঘ্রাণ
চোখ ছুঁয়ে ছুঁয়ে ভালোবেসেছি ।
ফিরে আসবে কি আবার কোনদিন
শুকনো বুড়িয়ে যাওয়া গাছে এক ঝাঁক পাখি
নাকি ভালোবাসাহীন এক যাযাবর জীবন
মরিচীকার অভিশাপ আর জল ভ্রম এক মরূভূমি ?