যে দাগ থেকে দৌড় শুরু
সবল সুঠাম নিরোগ বালকদের পাশে
অপুষ্ট দুর্বল বালকের দল তৈরি ।
ওয়ান টু থ্রি গো
কে জিতবে তা বোঝা দুর্বোধ্য নয় একজন নিয়মিত দর্শকের তা আগ থেকেই জানা ।
মাঝপথ নয়
মুখ থুবরে পড়ে থাকে দুর্বলের দল ফেলিতেই ক'কদম পা ।
এ এক উপহাস
এ এক তামাশা
ইচ্ছে খুশির পৃথিবীতে অশুভ শক্তি পায় বৈধতা ।  
হাজার টাকা পুঁজি নিয়ে বানিজ্যের আশায় দৌড় কোটিপতির বাজারে
ক'কদম এগুতেই পরিষ্কার হয় সে তখন ভূমিহীন , চারদিকে শূণ্যতা ।
হিসেবটা তখন কেবলই ভৃত্য মনিবের
নিঃশ্বের ঘরে জন্মায় যে শিশু
আমৃত্যু সে বহন করে কাঁধে  দুঃসহ যন্ত্রনা ।
শান্তির স্বপ্ন দেখায় যারা  
ঘুম ভেঙ্গে গেলে যা নির্মম ধোকা
এরা ধোঁকাবাজ এরা সন্ত্রাস এরা ভন্ড শেয়ানা ।