বাবা হলো গ্রীষ্মের দুপুরের বটগাছ
কেউ পৃথিবীতে অমর নয়
আগে বা পরে যেদিন বাবা চলে যাবে
তারপর পুরো পৃথিবী হবে মরুভূমি
কেবল পুত্রের দুচোখ ছাড়া ।
এটুকুন বুঝতেও অনেক সময় চলে যায়
বাবা বঞ্চিত হন সন্তানের অবহেলা কিম্বা অপারগতায় ।