প্রশ্ন করোনা আমাকে তুমি কেনো লক্ষ্যহীন হাঁটি
প্রশ্ন করোনা আড্ডাগুলো কেনো আজ বড় বেশি অর্থহীন
জানতে চেয়োনা ভাবনার আকাশ কেনো ছোঁয়না মাটি
জানতে চেয়োনা রংগুলো আজ কোন অজানায় বিলীন ।
বুঝতে চেয়োনা অনুভূতিরা কেনো গিয়েছে মরে
বুঝতে চেয়োনা ইচ্ছে গাছটির পাতা কেনো গেছে ঝরে
দেখতে চেয়োনা কতো দ্বন্দ্ব দুই  চোখের ভিতরে
দেখতে চেয়োনা বুকের ভিতর কষ্ট গেছে ভরে ।
বলোনা আমার মলিন পাতায় কেনো আঁকিনি ছক
বলোনা আমি মরুভূমিতে কেনো হারিয়েছি পথ
উত্তরগুলো মৌন পর্দায় ঢাকিনি অনর্থক
একটি প্রশ্নের অনেক উত্তর তারো আছে বহু মত ।
২০ জানুয়ারি , কালিহাতি , টাংগাইল ।