বেঢপ নাকটাতে শৈল্পিক আঁচড় টেনে
সাথে মাল্টিকালারের ধোঁয়ার কুন্ডলি
সোনালি ফ্রেমে গেঁথে যে তৈলশিল্পি হতে পারে হাজির
তার অনেক দাম ।
হাতের তালু ঘসতে ঘসতে যার সব রেখা মুছে যায়
তার ভাগ্যরেখার কোন দরকার নেই
তার ভাগ্য পোরা থাকে নির্বোধ আর ধুরন্দরের গরম পকেটে ।
এখন বিজ্ঞাপনের সময়
ফটোশপে কাজ করা প্যানাসাইনবোর্ডের নূরানি চেহারা বলে
দ্যাখ বেকুব দ্যাখ
তোরা যে পথটায় হাঁটিস এ পথটা আমার বাপ দাদার ।
সত্যি তাই
ফরমায়েসি তৈলশিল্পি আর তার মনিবের কাছে
বাবুই পাখিদের গড়া এতো বড় শিল্পও কোন কিছুনা ।