রূপালি আলোয় স্বপ্নিল আকাশ
কথা বলা একটি তারা যদি না বলে কথা
আকাশ কাঁদবে বাতাস কাঁদবে
একি হয় ?
তারার মুখে থাকবে কালো কচটেপ ?
মায়ের কোলে শুয়ে শুয়ে যে গল্প শোনা
তার গন্তব্য অনন্তকাল
আর নক্ষত্রের আলো কোনদিন নিভে যাওয়ার নয় ।
বায়ান্ন একটি আকাশ
একুশ একটি আকাশ
বীরের রক্ত এ আকাশে বারবার গর্জে ওঠে
যে উজ্জ্বল তারাটি নিজ অধিকার বুক দিয়ে আগলে রাখে
সে আমার বাংলাদেশ
একুশে একটি শিশু এঁকেছিলো যার পেন্সিল স্কেচ ।
----------------------------
২১ ফেব্রুয়ারি ২০১৪
কালিহাতী , টাংগাইল ।