অভিমানে রাগে ক্ষোভে যে চলে যায়
সে জিতে যায়
যে থেকে যায় সে বড় দুর্ভাগা
বেঁচে থাকা সুন্দর এ পৃথিবী তার নরকের আগুন খোলা ।
বিশ্বাস অবিশ্বাসের পৃথিবীতে জেনে রেখো
একদিন তোমাকে আমি অনেক ভালোবেসেছিলাম
আগুনে পতঙ্গ যেমন পুড়ে পুড়ে হয়ে যায় ছাই ।  
তুমিতো মরে যেতে পারো
চলে যেতে পারো আকাশের বাইরে বহুদূর
হায় আমারতো সে পথও বড় অচেনা
আমৃত্যু পরেছি পায় অগ্নি শিকল ।