কতো মেপে মেপে পথ হাঁটলাম
পথের মাঝখান দেখি তিরষ্কার মাখা
অশ্রু গোপন করে কতো হাসলাম
আয়নায় দুচোখ দেখি মরা পাখির স্বপ্ন আঁকা ।
হুশ বেহুশে আমিতো মানুষ
আগাছার বাগানে ফোটা ভুলের বুনো ফুল
রোদের বিছানায় কতো ঘৃণা রোষ
ডুবন্ত দুপুর সাগর অকূল ।
নিয়ে যাবে কি আমারে দূর অজানায়
যেখানে অশ্রু বাতাসে শুকায় ।