১।
কদম ফুটেছে
কার্তিকে, দোলে মন ,  
অবাকে এলাচ্ছে মল্লিকা ।  
২।
কার্তিকের বৃষ্টি  
আনাজ কলিতে কাঁপনি,  
পল্লবে সবুজের মোড়লী ।


৩।
হেমন্তের হাল্কা  হিম
শীষে শিশির শোভা ,
সাঁতারে হেমাভ-ষোড়শী  ।  



০৬।১১।২০১৯


মিরপুর, ঢাকা।