ইচ্ছে করে হারিয়ে যেতে
  তেপান্তরের মাঠ পেরিয়ে খেলার মাঠে
         দস্যিপনায় উঠতে মেতে
  কচুরিপানার ফুল ডিঙিয়ে পুকুর ঘাটে।


          ইচ্ছে করে মাঠ দাপিয়ে
  ঘুড়ির সাথে খেলতে আবার কাটাকুটি
           হা-ডু-ডু বা বৌচি হয়ে
     গ্রামজুড়ে ঐ নিরন্তরের ছুটোছুটি।


            ইচ্ছে মোর করে কভু
নদীর জলে ঝাঁপিয়ে পড়ে কাটতে সাঁতার,
             পার ডিঙিয়ে জবুথবু
বড়ই বা আম পকেট পুরে ছুটতে আবার।


           তবুও আর হয়না ফেরা
  অতীতঘেরা শৈশবেরই স্মৃতির পাতায়
         স্মৃতিগুলো মোর স্বপ্নভরা
   রয়েই গেলো গল্প হয়ে কল্প গাঁথায়।