তুমি আর আমি মিলে পূর্ণাঙ্গ এক নারী
যেদিন তুমি হেসেছিলে পৃথিবীর বুকে,
সেদিন আমার ছিল, সারা অন্তর জুড়ে।
তোমাতে মিশে ছিলাম আমি,
তোমাতেই বেঁচে ছিলাম মা'মনি।
'মা' বলে ডাকলে যেদিন সুরে সুরে
বুজলাম এর চাইতে সুখ,
আর নেই কোন সুরে।
সুর আর কথা যেমন একই ধারায় বাঁধা,
তুমি আর আমি তেমন একই সুতায় গাঁথা।
নিঃশ্বাসের প্রতিটি টানে ছিলে তুমি মিশে,
আমি যেন তোমাতেই ছিলাম বেঁচে।
তোমার ব্যাথায় কষ্ট পেতাম,
তোমার সুখেই সাহস নিতাম।
তোমাতে আমাতে আজ ব্যবধান..
তুমি দেহহীন প্রাণ আর আমি
প্রাণহীন দেহ ।
তবুও বেঁচে আছি তোমাকে ছাড়া,
বেঁচে থাকতে হয়, তাই বেঁচে থাকা।
সবকিছু নিয়ে চলে গেলে তুমি,
আজ তাই স্বপ্নহীন একা.....  আমি ।