আমি চাই কেউ একজন আমার সাথে জগড়া করুক ;
আমার একটি কথার বিপরীতে দুইটি কথা বলবে
রোজ রুটিন না মানার কারণে বকা দিবে
কোন ভুল করলে অভিমান করবে
রাত জাগার কারণে আমার চোখের নিচে কালি দেখে তার ঠোঁট কালো হবে ।


আমি চাই আমার ঠিক বিপরীত একজন মানুষ আমার সঙ্গী হবে
যেন আমি "হ্যাঁ" বললে সে বলবে "না"
আমার চা খেতে ইচ্ছা হলে তার ইচ্ছা হবে আচার খেতে
আমি গদ্য লিখতে বসলে সে চাইবে পদ্যের ফুলঝুড়ি
মনে হবে আমি উত্তর মেরু আর সে দক্ষিন মেরু ।


আমি চাই কেউ আমার কথা না শুনে নিজের কথা বলবে ,
আমার চাওয়া ভুলে নিজের চাওয়া চাইবে ;
কিংবা অনেক দিনের আশা আকাঙ্ক্ষা পূরণ না করতে পারলে , হিসেব চেয়ে বসবে; পাওয়া না পাওয়ার হিসেব কষবে ।
বলবে- "তোমার সাথে থেকে আমি কি পেয়েছি ?"
কিংবা ; অনেক দিনের অভিমান জমিয়ে জিজ্ঞেস করবে আমি কি তাকে সত্যি সত্যি ভালোবাসি কিনা ?
তারপর আমি তাকে ভালোবাসার প্রমান দেয়ার জন্য সাতসাগর তের নদী ভ্রমন করে একটি সাদামাটা কবিতা লিখবো ,
যে কবিতায় থাকবে হাজারো ভালোবাসার হুংকার
আর থাকবে, হাজারো বাগানের ফুলের মতো ঝড়ে পড়া কতো সুগন্ধি ব্যঞ্জনা ;
তখন ; সে বুঝবে আমি তাকে আসলেই ভালোবাসি
তারপরও সে এমন ভান করবে যেন আমি তাকে ভালোবাসি না ;আমার সাথে অভিমানের নাটক করবে ।
আমি তার অভিমান ভাঙাতে গিয়ে ধূম্রে মুচড়ে যাবো
এই ভাবে হাজারো বিপরীত খুনশুঁটিতে চলে যাবে হাজার বছর ।