বিমর্ষ ফুলের ফাগুনি হাওয়ায় , এই নব্য বুক ছিঁড়া তাজা বসন্তে
হে !  ফাল্গুনী মেয়ে ; তোমার হলুদ শাড়িতে হারিয়েছি নীরবতা  ।  
সাদা কাকের রূপালী ডাকে আজ তৃষ্ণার ছলে তোমায় দেখেছি
পাতা ঝরা শীত পল্লবে গর্ভ ভূমিষ্ট নতুন কুঁড়ির হাহাকার
বসন্ত কথকথায় ; সভ্যতার কাটাছেড়া বুকে আজ মৃত্তিকার নতুন প্রলেপ
তোমার আগুণ ঝরা ভ্রু কুঁচকানো ভালোবাসায়,হাজার মরুর বুকে জ্বলে উঠা মরীচিকার ভ্রূণ জেগেছে ;
হাজার উল্কাপিণ্ডের ধ্বংসাবশেষে আজ হারানো আমি খুঁজে গিয়েছি নক্ষত্র থেকে নক্ষত্রে
গোলাপ ফুলের নাকের মাঝে জেগে উঠা সুশোভিত সুগন্ধি আজ ঝরে পড়া নীল প্রতিমা ।
হে ! আকাশগামী নব্য ফুটন্ত ভালোবাসা আজ গিয়েছো সাড়ে তিন হাত মাটির তলায়
পাহাড়ের তলায় চাপা পড়া পিষ্ট প্রেম জেগে উঠার নিষ্ফল চেষ্টায় আজ বুকের জমিন হয়েছে প্রকম্পিত ।