কখনও তুমি বড় নিরপেক্ষ,
একটু উদাসীন খানিকটা অবচেতন।


তোমাকে জানতে ইচ্ছে হয় অনুভবশক্তিতে,
ব্যাস্ত আমি নিত্য সংগঠিত ঘটনায়।
তোমার চোখে আহত রাতের উপসর্গ-
বেশ কিছু দিনের সংক্রমক ব্যাধি বাকিটা সব আলিক স্বপ্ন।


এখন তুমি অনেকটাই সুরক্ষিত
নিয়ম মাফিক চন্দন আর রজনিগন্ধার শৃঙ্খলে।