তোকে বলতে অনেক কিছুই চেয়েছিলাম
                 উত্তর পর্বের আলোচনায়
কিন্তু হয়নি পাছে সুলভ মন যদি আঘাত পায়


তোকে জড়িয়ে ধরতে ইচ্ছে করেছে অনেকবার
                       চিহ্নিত স্বাধীন প্রক্রিয়ায়
কিন্তু হয়নি প্রতিষেধকহীন পঙ্গু মানসিকতার জন্য


তোকে পাশে পেতে চেয়েছি বার বার
প্রাথমিক শর্তগুলো দূরে রেখে
কিন্তু হয়নি অনুরূপ চুক্তিভিত্তিক মাধ্যমের কারনে


তোকে হারানোর ভয় তাড়িয়ে বেড়ায়
বিস্তারিত স্নায়ুতন্ত্রের কোনায় কোনায়
কিন্তু হবেনা---অবাঞ্ছিত মরণফাঁস নির্বিষ গলায়