তুমি আসবে বলে
ঝ্ড় বলবে বৃষ্টি হলে
ভেজা বিকেলের কলিং বেল
পরিচিত কারনে বাজবে
এমন কোনো পূর্বাভাস নেই


মগজ ফুঁড়ে গোনাগুন্তি পদ্যে
অঞ্জনের গীটার খুলে
সুমনের মত বলব না
"শেষ পর্যন্ত তোমাকে চাই"


বাকস,কে এর জীবনে
ষোলো আনা হ্য়তো শিশু
তবু কয়েনের বুথে তুমি বেলা বোস নও


তুমি আসলে আসতেই পারো
দরাজে,কোলাজে সলমনের জাহাজে।
দ্যাখ আমি "অপু" নই