অষ্টপ্রহর লাজের ঘোড়ার পথের পানে চেয়ে
যাচ্ছে যে দিন কেটে -প্রতিক্ষাতে আছি
হয়তো তুমি আছ আমার খুব কাছাকাছি
নলখাগড়ার পথটি বেয়ে আসবে তুমি ধেয়ে।


ভাবছি বসে কখন হবে তোমার সাথে দেখা
তোমার চোখে চোখটি রেখে পদ্য হবে লেখা


ধানের মড়ক লাগবে যখন হেমন্তেরই ক্ষণে
লাগবে আগুন বিজন বাবুর ঝরা পাতার বনে


বিস্বাসী হাত উঠবে তখন নেচে
আমি যাব তোমার কাছে যেচে


আমায় তুমি বুকে চেপে ধরে
ভালোবাসায় হৃদয় দেবে ভরে


সেই আশাতে বছর বছর ধান লাগিয়ে ক্ষেতে
পরিচর্যা যাচ্ছি করে - সুখের ফসল পেতে।