বেদনার ঝড়ে
হৃদয় গিয়েছে পুড়ে
আর কিছু বাকি নেই
পল্লব মর্মরে
করপূটখানি ভরে
তবুও প্রেম রেখেছি তোমাতেই।


যতই আসুক ঝর
তুমি যতই করো পর
আমি পথ চেয়ে রবো,
আসার পথটি ধরে
জনম জনম ধরে
আমি উদাস বাউল হবো।


বেদনা দেবে যতো
আমি ভালোবাসবো ততো
হোক না এ হৃদয়ে আরো রক্তক্ষরণ,
কেবল তোমাকে পেলে
হৃদয় ধরবো মেলে
কত যে সুখের এ বেদনার মরণ।