তোমার চিঠি এলো
আর আমি অবাক হয়ে
কিছুটা সময় রইলাম চেয়ে
পাড়ায় পাড়ায় জানিয়ে দিলাম
খুশির খবর আনন্দে গান গেয়ে।


তুমি যখন পালিয়েছিলে
সেদিন খুব বৃষ্টি ছিলো
পিছল পথে অনেক খুঁজে
ক্লান্ত হয়ে ,এলোমেলো
হৃদয় নিয়ে মরতে গিয়ে
অবশেষে
এলাম ফিরে হেসে,
মরব কেনো দেখি না
এই জীবনে আর কখনও
তোমার সঙ্গে যদি দেখা হয়
সেদিন না হয় তোমার সুখের
কিংবা সখী তোমার দুখের
সঙ্গী হয়ে যদি মরন হয়,
তাহলে তো এই জীবন হবে কাব্যময়।


সত্যি তুমি আবার এলে
সকল অভিমান ভুলে
মিথ্যে স্বপ্ন পিছু ফেলে
আমার হলো জয়
এখন আমি এই চিঠিটা
আদর দিয়ে ঘুড়ি করে
হৃদয়ের সব কষ্ট ভরে
উড়িয়ে দেবো নীল আকাশে
যাক না চিঠি উড়ে উড়ে
আমায় নিয়ে পরবাসে।


এখন আমি মুক্ত পাখি
মেলবো আকাশ পানে ডানা
আসলে তুমি আসতে পার
আমার বাহু ধরতে পার
নেইতো কোন মানা।