না তোমার কথা ভাবতে পারবো না;
তোমার কথা ভাবতে গেলে
আমার ঘুম আসেনা,
হরেক রকম আবছা ছবি
চোখের কোনে ভাসে,
তোমার সাথে তাল মিলিয়ে নাচছি
তোমার হাতে হাতটি রেখে হাঁটছি
মাথা রেখে শুয়ে আছি তোমার কোলে।
কভু আমি রাখছি তোমার চোখে চোখ
তোমার ঠোঁট যাচ্ছে ছুঁয়ে আমার দুটি ঠোঁট
বুকের পশম নাড়ছো তুমি
পেছন থেকে ধরছো তুমি
নানান রকম খুঁনসুটিতে
যাচ্ছে কেটে বেলা
আমি কেবল দেখছি চেয়ে
তোমার মিষ্টি মিষ্টি খেলা।
না তোমার কথা ভাবতে পারবো না
তোমার কথা ভাবতে গেলে
আমার রাত কাটে না
দুপুর আমার দুপুর থাকে না
মনপাখি চিল হয়ে আকাশে উড়ে
তারে আমি ধরতে পারি না
তারে আমি বাঁধতে পারি না
মাঝে মাঝে কাব্য বলি -
"হায় চিল,সোনালি ডানার চিল"
সে তো তবু থামে না
একটা সময় আপনা আপনি
তোমার কাছে থামে
পাখা দুটি সোজা করে তোমার বুকে নামে
তার পাখায় রোদের ঝিলিক
যায় খেলে যায়
সে আমার কথা শুনে না
তোমার বুকে মুখটি লুকায়।
না তোমার কথা ভাবতে পারবো না
তোমার কথা ভেবে ভেবে
আমার জন্য যাচ্ছে খুলে মৃত্যু দুয়ার
তোমার ছোঁয়া যদি না পাই
আমি মরে যাবো
বাঁচবো না তো আর।