তুমি কথা দিয়ে কথা রাখলে না
আমার উঠোনে এলে না
আমার উঠোনের দূর্বাঘাসগুলো
তোমার প্রতীক্ষায় অনশনে আছে।


তোমাকে নিয়ে দেখা হলো না
আমার আকাশের চাঁদ-তারা-জোছনা
আজ রাতের জোছনায় তোমাকে দিয়েছিলাম
আমার বাড়িতে নিমন্ত্রন।


তুমি এলে না বলে
আমার বাগানের ফুলগুলো তার সুভাষ ছড়ানো
বন্ধ করে দিয়েছে।
রাতের পাপিয়া আর ডাকছে না পিয়া পিয়া।


তুমি চলে এসো প্রিয়তমা,
তোমার জন্য পাঠিয়ে দিলাম আমার ভালোবাসা,
সবাই তোমার জন্য অপেক্ষা করছে,
সাথে আমিও
তুমি এলেই কেবল বাজানো হবে বরণ সংগীত।