তুমি আর একবার ফিরে এসো
আর নিয়ে যাও
তোমার জন্য রেখে দেওয়া
আমার একগুচ্ছ চমৎকার দুপুর
যা কেবলি বৈশাখী হাওয়ায় উদ্দোম
সহজিয়া কারুকাজে নিবেদিত প্রানবন্ত
এক মৃন্ময়ী  সতেজ আবহমান
কোন হৃদয়ে ফোটায় পুষ্পকুসুম।


তুমি আরেকবার ফিরে এসো-নিয়ে যাও
তোমার জন্য রেখে দেয়া নিঝুম বন,
গভীর অমানিশায় জ্বলে উঠা জোনাক,
চিত্রল হরিণ,এক সুদূর চোখো সমূদ্র,
যা মৃদঙ্গ বাজায়ে
ঢেউয়ের পর ঢেউ সাজায়ে
ভেঙ্গে ভেঙ্গে খেলা করে উন্মত্ত উত্তাল।


তুমি আর একবার ফিরে এসে সুহাসিনী,
নিয়ে যাও-চৈতি দিনের প্রচন্ড গরমে
তোমার নাকে বিন্দু বিন্দু ঘাম জমলে
আমার হাতের তালের পাখার শীতল বাতাস,
প্রচন্ড শীতে এই বুকের উনুন জ্বলা সুখের পরশ
আমার প্রিয় সুতিয়া পাড়ের ঝিরিঝিরি হাওয়া।


তুমি আর একবার ফিরে এসো
আমার রোদেলা আকাশে জমে যদি একখন্ড মেঘ
তার আড়ালে তোমায় লুকিয়ে রেখে
আমি চাই না হতে কোন মহান কবি,
আমিও তোমার সহযাত্রী হবো
আজ তোমার যে সীমানাহীন অসীম আকাশ
তাতে আমায় হতে দাও মুক্ত পাখি
তোমার তাবৎ সীমানা সংষ্কার অভিযানে
আমিও অংশ নিতে পদযাত্রা করেছি শুরু।