একদিন আমি নিভৃতে চলে যাবো
শত দুঃখ-বেদনা বুকে লয়ে।


আগুনে পোড়া হৃদয়
আরও উনুনে পোড়াবো
পুড়িয়ে পুড়িয়ে কাবাব করে
তোমার জন্য উপহার পাঠিয়ে দেবো।


যদি পারো দেখো
তাকে তোমার বুকে রাখা যায় কিনা
কিংবা তোমার খাবার টেবিলে
কিংবা তোমার ভ্যানেটি ব্যাগে
কিংবা তোমার কোন প্রিয়জনের জন্য পাঠানো
কোন পরবীয়  উপহারে।


আমায় আরও নিভৃতে যাবার পথ বলে দাও
অথবা আমার আত্মাকে কবর দিয়ে দিও
তোমার জানালার পাশের লেবু গাছটার তলে
প্রতিদিন যেনো গন্ধ হয়ে আসতে পারি তোমার ঘরে।


আগুনে পোড়া হৃদয়ের দুঃখ
যদি না শুনতে ভালো লাগে তোমার
যদি ঘৃনার আগুনে জ্বলে উঠো তুমি
আমায় ছুঁড়ে ফেলে দিও না হয় তোমার সে ঘৃনার আগুনে।


জ্বলতে চাই আমি তোমার দহনে
জনম জনম তোমার অবহেলার আগুনে।