হয়তো একদিন কোন এক বিকেলের বৃষ্টি এসে
                        ভিজিয়ে দেবে তোমায় আর
          মনে করিয়ে দেবে আমার কথা
সেদিন যতই আমি কাঁদি না কেন
আমার দু চোখের জল তুমি দেখবেনা।


আমি বৃষ্টির মতো গড়িয়ে গড়িয়ে হারিয়ে যাবো
কখনও দীঘির জলে,
                  নদীর জলে
                               কিংবা নর্দমায়
হয়তো ফুল হয়ে ফোটার সাধ্য আমার হবে না
তোমার বাড়ি সমূখের আঙ্গিনায়।


বৃষ্টির জলে ভিজতে ভিজতে যদি তোমার বুক ভেঙ্গে
কান্না আসে,
            কষ্ট হয়
                     আমার জন্য,
প্রচন্ড জোড়ে কেঁদো,বৃষ্টির শব্দে কেউ শুনতে পাবেনা,
চোখের জলও কেউ দেখবে না-
বৃষ্টিতে ধুয়ে যাবে সব,তুমি হবে ধন্য।


আমার এ বুকের সব শ্রাবণ রেখেছি তোমার জন্য
একদিন আমার শুণ্য ঘরের অতিথি হয়ে এসো,
বৈশাখী আমের সাথে কিছু নিয়ে যাবে না হয়।


আমার জীবনে তো এখন ভিন্ন কোন বৈশাখ-জৈষ্ঠ্য,
আষাঢ়-শ্রাবন নেই,হেমন্ত-শীত-বসন্ত নেই,
এরা কখনও একাধারে আসে,কখনওবা আসেই না ।


আমার শুন্যতা আমি বেদনায় ঢাকি
তবু তোমার আসার পথ চেয়ে থাকি
কখন তুমি আসবে
                    আমায় ভালোবাসবে
আদর করে শুনাবে বৃষ্টিভেজা পুরানো দিনের গান
আর আমি তোমার কোলে শুয়ে শুনবো,ভরবো পরান।