খুব বেশী ভালোবাসি বলতে নেই,
তাহলে 'ভালোবাসি' বাসি হয়ে যায়,
খুব বেশি কাছে আসতে নেই,
তাহলে ভালোবাসা তেতো হয়ে যায়।


ভালোবাসতে চাই সুন্দর একটি মন,
সন্দেহকে ছাড়পত্র দিয়ে উড়িয়ে দাও,
সন্দেহ গড়তে পারেনা ভালোবাসার ঘর,
ভালোবেসে দুজনকে দুজনায় কাছে টেনে নাও।


মন থেকে ভালোবাস-আর কাছে আস,
পবিত্র মনের ভালোবাসা দুর্লভ সে বড়,
ভালোবেসে তাজমহল গড়ে তোলা যায়,
অপাত্রে ঢেলোনা তারে-তারে আদর কর।


ভালোবেসে নিজকে গড়ে নিতে হয়,
কাউকে ভালোবাসলে তাকে হারাতে হবে,
বিশ্বাস করি না-চাই পাওয়ার জন্য সংগ্রাম,
তবেই তো ভালোবাসা দুয়ারে কথা কবে।


আমি যাকে ভালোবাসি সে বুঝে আমার ব্যথা,
ধৈর্যের পাহাড় যেনো তার বুকে -আমি বুঝি,
সে আমার সুখ-দুঃখের সাথী,তার প্রত্যাশা,
সে কিভাবে কাছে পাবে ,কবে হবো আমি তার ,
তারেও তো আমি সারাবেলা সবখানে খুঁজি।


মন থেকেই সবার হোক কাছে আসা আসি
এসো না মন থেকে সবাই করি ভালোবাসাবাসি।