তুমি যদি বলো
           তোমার জন্য
সন্ধ্যাগুলো আসতে পারি ফেলে,
তুমি যদি বলো
           তোমার জন্য
হৃদয়খানি ধরতে পারি মেলে।


তুমি যদি বলো
           তোমার জন্য
আকাশের চাঁদ আনতে পারি পেড়ে ,
তুমি যদি বলো
          তোমার জন্য
মনের ধুলো ফেলতে পারি ঝেড়ে।


তুমি যদি বলো
          তোমার জন্য
আসতে পারি পাখায় দিয়ে ভর,
তুমি যদি বলো
          তোমার জন্য
বানাতে পারি পবিত্র এক ঘর।


তুমি যদি বলো
           সেই ঘরেতে
থাকতে পারি দুজন এক সাথে,
তুমি যদি বলো
           জীবনখানি
কাটাতে পারি হাত রেখে হাতে।