এই যে ঘন মেঘমালা সুনীল বাতাস
বাতাসে তোমার উড়ন্ত এলো কালো চুল
খুশির ঝলকে ঝলকে উঠা হাসিমাঁখা মুখ
উচ্ছসিত জল ছলছল ভীরু ভীরু দুটি নয়ন
আমার হৃদয়ে দোল দিয়ে যায়
আর আমি এই ঘনঘোর বরষার জল হাতে ছুঁই
তুমিও ছোঁও-আমিও ছোঁই,ছোঁয়াছুয়ির এই আনন্দে
তোমার মুখের উজ্জ্বলতা আরও বেড়ে যায়।


তোমার প্রতি আমার ভালোবাসা আরও বেড়ে যায়
তোমার ভালোবাসায় আমি ডুবে যাই বৃষ্টির জলের মতো।


মেঘের সংগীতে ক্ষুব্দ হিয়ায় অস্থির তোলপাড় চলে
প্রচন্ড আবেগে আমরা মিশে যাই একে অন‌্যের ভিতর।


ভালবাসার অথৈ উন্মাদনায়,
প্রাণের কোষগুলো পরম মমতায়,
মেতে উঠে দ্রোহ ভুলে চরম বন্দনায়,
তোমার ভিতর আমার অস্তিত্ব খেলে যায়,
আমার প্রতিরূপ হাসে ঘুমঘুম চোখে,
যেনো তার ভাষ্করদ্বয় লজ্জা পায়।


আমি লজ্জা পাই। আমার চোখ লাল হয়ে যায়।
আর তোমার গালে লজ্জার আভা ফোটে উঠে,
তুমি দু-হাতে মুখ ঢাকো-আমার বুকে মুখ লুকাও,
আর সে পেট থেকে দু হাত পা ছোঁড়ে বলে-এই সাবধান।


আমি তো সাবধানই,তুমি কি সাবধান?
এই মুহুর্তে তোমার সাবধানতা খুব বেশী প্রয়োজন।