তুমি একদিন ফিরে এসে লুকিয়ো মুখ এই বুকের মাঝে,
কাক ডাকা কোন ভোরে কিংবা গোধূলী আলোক সাজে,
রাঙ্গা পায়ে এসো আর দু হাতে চোখ ঢেকো লাজে।


তুমি এসো মধ্য পুর্ণিমায়,গল্প হবে তোমার সনে,
হাত ধরে চলে যাবো নদীর পাড়ে কিংবা বিজন বনে,
উদাস হাওয়ায় দক্ষিণা বায়,তুমি গাইবে আনমনে।


তিমির রাতে পাশাপাশি বসো শুনাবো বাঁশের বাঁশি,
আমি হবো কৃষ্ণ আর তুমি হাসবে রাঁধার হাসি,
প্রনয়ের মোহে শেফালী-বকুল ঝরবে রাশি রাশি।


তোমার আশায় বন্ধু আমার বসে আছি পথ চেয়ে,
এসো তুমি বৃষ্টিরাণী বৃষ্টি ভেজা বুনো পথটি বেয়ে,
সুরের বাঁশরী আমার মধুক্ষণে বৃষ্টিজলে পা দুটি নেয়ে।