সখী,দিসনে আর চিন্ময়ী হাসি,
নয়ন ভরিয়া আসে জল
পরাণের পাঁজরে ব্যথা হয়,
আর হাসিসনে খলখল।


আর চাহিসনে ছলছল নায়নে,
ঝুলাসনে তোর এলো চুল,
লুকায়ে রাখ রাঙ্গা দুটি পা
আমার যে সব হবেরে ভুল।


আর দোলাসনে চিকন কোমর,
নাড়াসনে তোর রাঙ্গা ঠোঁট,
আড়ালে তুই যা পালিয়ে,
নইলে হৃদে লাগবে চোট।


আমায় সখী মারিসনে তুই
বাঁচতে আমায় দে
নইলে আমায় ভালবেসে
প্রাণটি কেড়ে নে।