বৃষ্টি থেমে এলে,না হয় যেয়ো চলে,হায়!
থাকো না,পাশে বসো না,আরও কিছুক্ষন,
ভালই তো লাগছে এই নির্ঝুম নিবিড়তায়,
সুন্দর স্পন্দিত তোমার আমার এই সমর্পন।


তুমি আমি একা, সুদূরে সন্ধ্যার খেলা,
সুদর্শন উড়ে উড়ে যায় বনের গভীরে,
ঘন কালো মেঘের ধ্রুপদী চঞ্চল ভেলা,
মন যে পেখম মেলে এই বরষার সুরে।  


সঙ্গীতে মগ্ন-মুখর রবো সারাক্ষন দুজনে,
বাতাসের দোলায় দুলে দুলে উঠবে মন,
চলে যেয়ো না তুমি ভালোবাসার এই লগনে,
পূর্ণ হবে,ভালোবাসা যদি থাক আরও কিছুক্ষন।