আমার এ হৃদয় মাঝে কোথায় তোমায় রাখি,
যেথায় রাখি হয় না মনে সেটা তোমার স্থান,
বুকে রাখি,মাথায় রাখি,কাদে রাখি,চোখে রাখি,
কোথায় রাখিস ? মনের পাখি গেয়ে উঠে গান।


কাছে কিংবা দুরের দেশে যখন যেথায় যাই,
মনের খাঁচায় বন্দী করে সাথে নিয়ে যাই,
সুখে দুখে মনটি খুলে চোখ বুঝলেই,
মাগো তোমার মুখখানি যে দেখে সুখ পাই।


মাগো তুমি প্রানের ঘরে প্রদীপ জ্বেলে সকল সময়,
আদর সোহাগ ভালোবাসায় জড়িয়ে মোরে রাখো,
ভুলতে পারি নাগো,মাগো যতই থাকি দূরে,
বুঝি না মা বুকের মাঝে কোথায় যেনো থাকো।


কোথা হতে তোমার তরে চোখে আসে জল,
তোমার জন্য কোথা থেকে পাই যেনো বল,
তোমার মাগো কিছু হলে ঝাঁপিয়ে পড়ি এক সাথে,
তোমার ভালে দেখলে মেঘ হাত রাখি এক হাতে।


মাগো তোমার ভালোবাসা কেমন করে ভুলবো ?
আলো দিয়ে বাতাস দিয়ে বাঁচাও আদর করে,
পেটটি ভরে খেতে যে দাও থাকতে যে দাও ঘরে,
পথ চলতে সাহস যে দাও তোমার বুকের পরে।


যতো করি অন্যায় গো মা রাগ তো তোমার হয় না,
সব ক্ষমা  দাও যে করে মহিয়সী গরবিনী দেশ মা,
বাংলা মাগো তুমি ছাড়া আমার স্বপ্ন কথা কয় না,
তোমার কুলে মাথা রেখে জীবন যেনো হয় শেষ মা।